October 22, 2024, 6:11 pm

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
চট্টগ্রামে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি কে দীর্ঘ ২১ বছর পর গ্রেফতার। গাইবান্ধায় তিন দিনব্যাপী কৃষি মেলা সিরাজগঞ্জে মেলায় অশ্লীল নৃত্য ও গান পরিবেশন, আটক ২০০ চট্টগ্রামে বালক শিশু ধ*র্ষ*ণের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার। বিরামপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে শিক্ষকদের সাথে অরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত জয়পুরহাটের জেলা জজ আদালতে ৪২ জনের মধ্যে ৩২ জনই সাবেক আইনমন্ত্রীর এলাকার! বগুড়া সোনাতলার হ*ত্যা মামলার আসামি চট্টগ্রাম হতে গ্রেফতার। চট্টগ্রামের চকবাজার হতে ০১টি বিদেশি পিস্তল ও ১৬ রাউন্ড গুলিসহ এক জন গ্রেফতার। বগুড়ার শাজাহানপুরে মাদ্রাসায় ভর্তি কে কেন্দ্র করে মারপিট। আটক এক। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বিনামূল্যে ২৬ হাজার কিশোরীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যে প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

অপহৃত ৫ম শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্র মোঃ তুষার’কে উদ্ধার ও অপহরণকারী মামা কে গ্রেফতার।

নিজস্ব প্রতিবেদক: অপহৃত ৫ম শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্র মোঃ তুষার’কে উদ্ধার ও অপহরণকারী ভিকটিমের মামা শাহরিয়ার রহমান’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন বাঘৈর এলাকায় বসবাসকারী মোঃ রুবেল (৩৪), পিতা-শামিরজ উল্লাহ এর ছেলে বাঘৈর প্রাইমারী স্কুলে ৫ম শ্রেণীতে পড়ুয়া স্কুল ছাত্র মোঃ তুষার (১০) গত ০৫/০৯/২০২৪ খ্রিঃ তারিখ তার মায়ের সাথে তার নানা বাড়ী একই থানাধীন কদমপুরে বেড়াতে যায়। তার কয়েকদিন পর গত ১৯/০৯/২০২৪ খ্রিঃ তারিখ বিকালে তুষার কদমপুর প্রাইমারী স্কুল মাঠে খেলতে যায়। অতঃপর তুষার বাড়ীতে না ফিরলে তুষারের পরিবারের লোকজন সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুঁজি করে কোথাও কোন সন্ধান না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজির একপর্যায়ে গত ২৪/০৯/২০২৪ খ্রিঃ তারিখ তুষারের নানি নাসিমা বেগমের ব্যবহৃত মোবাইল ফোনে শরফহবঢ়ধৎ নামক একটি ইমো আইডি থেকে ফোন করে তুষারকে অপহরণের বিষয়টি জানায় এবং প্রথমে তুষারের খাওয়া-দাওয়ার খরচ বাবদ ৭,০০০/- (সাত হাজার) টাকা দাবি করলে তুষারের নানি নাসিমা বেগম অপহরণকারীর প্রদেয় বিকাশ নম্বরে ৭,০০০/- (সাত হাজার) টাকা প্রেরণ করেন। অতঃপর টাকা পাওয়ার পরপরই উক্ত শরফহবঢ়ধৎ নামক ইমো আইডিটি বন্ধ করে ফেলে। পরবর্তীতে গত ০২/১০/২০২৪ খ্রিঃ তারিখ অজ্ঞাত অপহরণকারী পুনরায় শরফহবঢ়ধৎ নামক ইমো আইডি থেকে তুষারের দাদার ব্যবহৃত মোবাইল নম্বরে ফোন করে তুষারের মুক্তিপণ হিসেবে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা দাবি করে অন্যথায় তুষারকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে। বিষয়টি জানতে পেরে ভিকটিম তুষারের বাবা তার আত্মীয়স্বজনদের নিকট থেকে টাকা সংগ্রহ করে বিভিন্ন তারিখ ও সময়ে অপহরণকারীর প্রদেয় বিভিন্ন বিকাশ নম্বরে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা প্রদান করেন। অপহরণকারীর দাবিকৃত ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা প্রদান করার পর ভিকটিম তুষারকে ফেরত চাইলে অপহরণকারী ভিকটিম তুষারকে ফেরত না দিয়ে পুনরায় আরো ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা দাবি করে এবং টাকা না দিলে তুষারকে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে। ভিকটিম তুষারের বাবা আর টাকা সংগ্রহ করতে না পেরে তার আত্মীয়স্বজনদের সাথে পরামর্শ করে গত ০৭/১০/২০২৪ খ্রিঃ তারিখ ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে একটি অপহরণ মামলা দায়ের করেন, যার মামলা নম্বর-০৭, তাং-০৭/১০/২০২৪ খ্রিঃ, ধারা- ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধীত (২০২০) এর ৭/৮/৩০। অতঃপর অপহরণকারী ভিকটিমের বাবার সাথে যোগযোগ করে এবং আরো টাকা দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। ভিকটিমের বাবা ভিকটিম তুষার দেখতে চাইলে অপহরণকারী ভিকটিমের বিভিন্ন ভিডিও ধারণ করে ভিকটিমের বাবাকে প্রেরণ করে এবং ভিকটিমকে জীবিত পেতে হলে দ্রুত আরো ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা দিতে বলে। ভিকটিমের বাবা তার অন্যান্য আত্মীস্বজদের নিকট হতে ধার-দেনা করে বিভিন্ন তারিখ ও সময়ে অপহরণকারীদের প্রদেয় বিভিন্ন বিকাশ নম্বরে আরো ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা প্রেরণ করেন। টাকা পাওয়ার পর অপহরণকারী ইমো আইডিটি বন্ধকরে ফেলে।

পরবর্তীতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল তুষারের অপহরণের বিষয়টি জানতে পেরে ভিকটিম তুষারকে দ্রুত উদ্ধার এবং অপহরণকারীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৩/১০/২০২৪ খ্রিঃ তারিখ ভোর আনুমানিক ০৪:০০ ঘটিকায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ঢাকার পল্টন থানাধীন কাপ্তান বাজার এলাকা হতে অপহরণকারী শাহরিয়ার রহমান (১৯), পিতা-মোঃ আরিফুর রহমান, সাং-ইকুরিয়া, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, ঢাকা’কে গ্রেফতার কের। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামী শাহরিয়ারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে সে ভিকটিমকে অপহরণের বিষয় স্বীকার করে এবং তার দেখানো মতে ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন ইকুরিয়া এলাকায় শাহরিয়ারের ভাড়া করা একটি ৫ম তলা বিশিষ্ট বাড়ীর ৩য় তলার একটি কক্ষ হতে অক্ষত অবস্থায় ভিকটিম তুষারকে উদ্ধার করা হয়। এ সময় উক্ত বাসা হতে মুক্তিপণের নগদ-৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, আসামী শাহরিয়ার তুষারের মামা (মায়ের খালাতো ভাই)। ঘটনার দিন গত ১৯/০৯/২০২৪ খ্রিঃ তারিখ তুষার কদমপুর প্রাইমারী স্কুলের মাঠে খেলতে যায়। সেখানে খেলাধুলা শেষে শাহরিয়ার তুষারকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ঘুরতে যাওয়ার কথা বলে একটি অটো-রিক্সাতে করে হাসনাবাদে শাহরিয়ারেরা ভাড়া করা বাসার একটি কক্ষে নিয়ে গিয়ে সেখানে আটকে রাখে। ভিকটিম তুষার বাড়ীতে বা তার মায়ের কাছে যাওয়ার কথা বললে শাহরিয়ার ভিকটিমকে বিভিন্ন প্রকার খেলনা ও বিভিন্ন প্রকার শিশুখাদ্য কিনে দিতে এবং শীঘ্রই তার মায়ের কাছে নিয়ে যাবে বলে আশ্বাস দিত বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com